Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এর উদ্যোক্তা নিয়োগের লিখিত ও ব্যবহারিক পরীক্ষার নির্দেশনা সংক্রান্ত।
বিস্তারিত

সম্মানিত সুধী,

মুক্তপাঠ প্ল্যাটফর্মের পক্ষ থেকে শুভেচ্ছা!

ইতোমধ্যে আপনি ডাক অধিদপ্তরের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এর উদ্যোক্তা হওয়ার জন্য অনলাইনে আবেদন করেছেন।

উদ্যোক্তা নির্বাচনের লিখিত এবং ব্যবহারিক পরীক্ষাটি আগামী ১৪ মে ২০২৪, মঙ্গলবার, সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনলাইন ই-লার্নিং প্ল্যাটফর্ম ‘মুক্তপাঠ’ (muktopaath.gov.bd)-এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। আপনাকে উপজেলার নির্দিষ্ট একটি স্থানে উপস্থিত হয়ে অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য একটি ল্যাপটপ ও পর্যাপ্ত মোবাইল ইন্টারনেট ডেটা রাখতে হবে। অনলাইন পরীক্ষার পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ বাধ্যতামূলক। 

ই-লার্নিং প্ল্যাটফর্ম ‘মুক্তপাঠ’-এর মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণের নিয়মাবলী:

1.   লিংকের মাধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিংকটি  ১৪ মে  ২০২৪ সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। ঠিক ১২টার সময় পরীক্ষাটি বন্ধ হয়ে যাবে।


2.   আপনাকে মুক্তপাঠে আপনার লার্নার একাউন্টে লগইন করতে হবে। (পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই আপনার ডিভাইসে লগইন নিশ্চিত করুন)। 

3.   লগইন সম্পন্ন হলে পরীক্ষার লিংকে ক্লিক করে পরীক্ষায় যুক্ত হতে হবে।


4.   পরীক্ষার লিংক -

https://postal.muktopaath.gov.bd/exam/details/9bddc8cc-c242-4548-9492-bd1cf4357a71


5. পরীক্ষার  গাইডলাইন-

খুব সহজেই অনলাইন পরীক্ষাটি সম্পন্ন করার জন্য একটি গাইডলাইন (নির্দেশিকা) সংযুক্ত করা হল। গাইডলাইনটি ভালোভাবে রিভিউ এবং প্রয়োজনয়ি প্রস্তুতি সম্পাদন করার অনুরোধ জানানো হচ্ছে। আপনার কোন জিজ্ঞাসা থাকলে অত্র ইমেইলে জানাতে পারেন। লিংক -


https://drive.google.com/file/d/18xifg-5uicTscsnxFx15mu1K3Wt7yPRT/view?usp=sharing


যদি এখনও মুক্তপাঠ সিস্টেমে রেজিস্ট্রেশন না করে থাকেন , তাহলে  আজকের মধ্যে করুন। অন্যথায়  পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। 

** আবেদনকারী আবেদন ফর্মে যে মোবাইল নম্বর প্রদান করবে, কেবলমাত্র সেই মোবাইল নম্বর (ইউজার আইডি হিসেবে) দিয়েই মুক্তপাঠে নিবন্ধন করবে, অন্যথায় সে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবেনা। আবেদনকারীদের মোবাইল নম্বর দিয়ে অলরেডি মুক্তপাঠে নিবন্ধন  করা থাকলে আর নতুন করে করার প্রয়োজন নেই। কোন ইমেইল আইডি দিয়ে নিবন্ধন করা যাবেনাহ, কোন আবেদনকারী ইমেইল আইডি দিয়ে নিবন্ধন করলে তাকে অবশ্যই মোবাইল নম্বর দিয়ে আবার করতে হবে।


রেজিস্ট্রেশন লিঙ্ক:

https://muktopaath.gov.bd/registration/learner

ডাউনলোড
প্রকাশের তারিখ
13/05/2024
আর্কাইভ তারিখ
31/05/2024